
সমালোচকের দাবিঃ দ্বিতীয় বিবরণ ২৩/২: ‘‘জারজ ব্যক্তি মাবুদের সমাজে প্রবেশ করবে না; তার দশম পুরুষ পর্যন্তও মাবুদের সমাজে প্রবেশ করতে পারবে না।’’ (কেরি ও কি. মো.-১৩) কি. মো.-০৬: ‘‘কোনো জারজ লোক মাবুদের বান্দাদের সমাজে যোগ দিতে পারবে না; তার চৌদ্দ পুরুষেও কেউ তা করতে পারবে না।’’
দাউদ (আ.)-এর দশম পূর্বপুরুষ পেরস তার দাদা যিহূদার জারজ সন্তান ছিলেন। যিহূদা তার পুত্রবধু তামরের সাথে ব্যভিচারে লিপ্ত হন এবং এ ব্যভিচারের ফলে পেরসের জন্ম হয়। (আদিপুস্তকের ৩৮/১২-৩০)
মথি ১/১-৬ এবং লূক ৩/৩১-৩৩ অনুসারে দাউদের বংশতালিকা নিম্নরূপ: (১) দাউদ বিন (২) যিশয় বিন (৩) ওবেদ বিন (৪) বোয়স বিন (৫) সল্মোন বিন (৬) নহশোন বিন (৭) অম্মীনাদব বিন (৮) রাম বিন (৯) হিষ্রোন বিন (১০) পেরস বিন (১১) যিহূদা বিন (১২) ইয়াকুব (যাকোব) বিন (১৩) ইসহাক বিন (১৪) ইবরাহিম (আ.)। মথি ১/৩-৬: ‘‘যিহূদার (এহুদার) পুত্র পেরস... পেরসের পুত্র হিয্রোন, হিয্রোণের পুত্র রাম, রামের পুত্র অম্মীনাদব, অম্মীনাদবের পুত্র সলমোন, সলমোনের পুত্র বোয়স ... বোয়সের পুত্র ওবেদ ... ওবেদের পুত্র যিশয় (ইয়াসির: Jesse), যিশয়ের (ইয়াসিরের) পুত্র দাউদ।’’ (কেরি ও কি. মো.-১৩)
এভাবে পেরস থেকে শুরু করলে দাউদ দশম পুরুষ। বাইবেলের বর্ণনায় দাউদ সদাপ্রভুর সমাজের প্রধান। বাইবেলের ভাষায় তিনি ঈশ্বরের পুত্র- ইবনুল্লাহ, ঈশ্বরের প্রথম পুত্র, ঈশ্বরের জন্মদেওয়া পুত্র, ঈশ্বরে মাসীহ বা খ্রিষ্ট ও ঈশ্বরের নবী। বাইবেলের উপরের বক্তব্য সত্য হলে দাউদের সকল মর্যাদাই বাতিল ও ভিত্তিহীন বলে গণ্য হবে।
জবাবঃ পবিত্র বাইবেলে অবশ্যই বলা হয়েছে, “জারজ ব্যক্তি সদাপ্রভুর সমাজে প্রবেশ করিবে না; তাহার দশম পুরুষ পর্যন্ত ও সদাপ্রভুর সমাজে প্রবেশ করিতে পাইবে না।” দ্বিতীয় বিবরন২৩:২; তিনি দাবি করেছেন নবী দায়ূদের পূর্বপুরুষ পেরস ব্যভিচারের সন্তান ছিল আর দ্বিতীয় বিবরন২৩:২; অনুসারে পেরস এবং তার ১০ বংশধর ইয়াওয়ে এলোহীমের সমাজে যোগ দিতে পারবে না তাই নবী দায়ূদের নবুওয়ত এবং প্রভু যীশু খ্রীষ্টের খ্রীষ্টত্ব বাতিল হয়ে যায়।
কিন্তু এখানে সমালোচক মহাদয় একটি ঐতিহাসিক ভূল করেছেন আর তা হলো যিহুদা এবং তামরের সময়ে ইয়াওয়ে এলোহীম এই আইন “LAW” দেন নি পেরসের আমলেও দেন নি। এই আইন “LAW” দেওয়া হয়েছে অনেক পরে নবী মোশীর আমলে। তাই যে আইন “LAW” দেওয়া হয়েছে নবী মোশীর আমলে সেই আইন দিয়ে কি তার শতশত বছর পূর্বের লোকেদের বিচার করা যায়? কখনই নয়।
একটি উদাহরন দিয়ে বিষয়টি আরো পরিস্কার করি! পবিত্র বাইবেলে নবী মোশীর আমলে ইয়াওয়ে এলোহীম আইন “LAW” দিয়েছেন ভাইয়ের সাথে বোন সম্পর্ক নিষেধঃ “তোমার বাবার ঔরসে জাত মেয়ের সঙ্গে তুমি যৌন সম্পর্ক রাখবে না; সে তোমার বোন।”– লেবীয়১৮:১১ (BCV)
এখন আমরা যদি এই আইন “LAW” আদমের প্রথম সন্তানদের উপরে প্রয়োগ করি তবে কি হবে? আদমের সময়ে তার সন্তানেরা নিজেদের বোনেদের বিয়ে করে বংশ বৃদ্ধি করেছিল তবে মোশী নবীর আমলের আইন কি তাদের জন্য প্রযোজ্য হবে? নিশ্চই নয়। ঠিক তেমনি পেরসের আমলে ইয়াওয়ে এলোহীম এই আইন “LAW” দেননি তাই তাদের ক্ষেত্রে এই আইন “LAW” কাজ করবে না। তাই নবী দায়ূদের নবুওয়ত এবং প্রভু যীশু খ্রীষ্টের খ্রীষ্টত্ব কোন ভাবেই বাতিল হওয়ার নয়।
0 coment rios: