লূকের সুসমাচারে উল্লেখ করা হয়েছে যখন পৃথিবী মেঘাচ্ছন হল তখন, “মন্দিরের তিরস্করিণী মাঝামাঝি চিরিয়া গেল। কিন্তু এখান লক্ষনিয় বিষয়টি হলো এখানে কোথাও বলা হয় নি যে, “মন্দিরের তিরস্করিণী উপর হইতে নীচ পর্য্যন্ত চিরিয়া দুইখান হইল,” চিরে যাওয়া আর উপর হতে নীচ পর্যন্ত চিরিয়া দুই ভাগে বিভক্ত হওয়া এক জিনিস নয়। মথির সুসমাচারে উল্লেখ করা হয়েছে যীশু খ্রীষ্টের প্রাণ ত্যাগের পর “মন্দিরের তিরস্করিণী উপর হইতে নীচ পর্য্যন্ত চিরিয়া দুইখান হইল,”
এখানে বোঝা যাচ্ছে যে লূকের বর্ননায় এটা লেখা হয়েছে যে প্রভু যীশু খ্রীষ্টের মৃত্যুর আগে মন্দিরের তিরস্করিণী চেরা শুরু হয় এবং তার প্রাণ ত্যাগের পর মন্দিরের তিরস্করিণী চিরে দুই ভাগে বিভক্ত হয়ে যায়ঃ
সূর্য্যের আলো রহিল না, আর মন্দিরের তিরস্করিণী মাঝামাঝি চিরিয়া গেল। আর যীশু উচ্চ রবে চীৎকার করিয়া কহিলেন, পিতঃ তোমার হস্তে আমার আত্মা সমর্পণ করি; আর এই বলিয়া তিনি প্রাণত্যাগ করিলেন।-লূক২৩:৪৫-৪৬;
পরে যীশু আবার উচ্চ রবে চীৎকার করিয়া নিজ আত্মাকে সমর্পণ করিলেন। আর দেখ, মন্দিরের তিরস্করিণী উপর হইতে নীচ পর্য্যন্ত চিরিয়া দুইখান হইল, ভূমিকম্প হইল, ও শৈল সকল বিদীর্ণ হইল, এবং কবর সকল খুলিয়া গেল, আর অনেক নিদ্রাগত পবিত্র লোকের দেহ উত্থাপিত হইল; -মথি২৭:৫০-৫২;
তাই এখানে কোন বৈপরীত্য নেই।
লেখকঃ পাষ্টর জনসন সরকার।
0 coment rios: