Sunday, April 9, 2023

প্রকাশিত বাক্য 21:7 ও মথি 23:9 কি ঈশ্বরকে পিতা বলার ক্ষেত্রে পরস্পর সাংঘর্ষিক?


 প্রকাশিত বাক্য 21:7 ও মথি 23:9 কি ঈশ্বরকে পিতা বলার ক্ষেত্রে পরস্পর সাংঘর্ষিক?

বাইবেলের বিরুদ্ধে কিছু মানুষ প্রকাশিত বাক্য 21:7/মথি 23:9 এই দুই বাইবেলের অংশ দেখিয়ে প্রমাণ করতে চায় বাইবেলে বৈপরীত্য আছে।

রেফারেন্স দুইটি 🔽🔽🔽

যে জয়ী হয়, সে এসবের অধিকারী হবে, আর আমি তার ঈশ্বর হব ও সে আমার পুত্র বা কন্যা হবে।
প্রকাশিত বাক্য 21:7


---------------------------------------------------------------
✝️✝️✝️✝️✝️✝️✝️✝️✝️✝️✝️✝️✝️
---------------------------------------------------------------

আবার পৃথিবীতে কাউকে ‘পিতা’ বলে সম্বোধন কোরো না, কারণ তোমাদের পিতা একজনই, তিনি স্বর্গে থাকেন।
মথি 23:9

সমালোচকদের মতে প্রকাশিত বাক্য 21:7 পদের বক্তা খ্রিষ্ট। সুতরাং তিনি একবার পিতা ঈশ্বর ছাড়া কাউকে পিতা বলতে মানা করে(মথি 23:9) আবার নিজেকেই পিতারূপে উপস্থাপন করেছেন প্রকাশিত বাক্য 21:7 পদে। আসলেই কি তাই? এই দুইটা অংশ কি বৈপরীত্য প্রকাশ করে?

প্রকাশিত বাক্য 21:7 এর মূল বক্তা ছিলেন পিতা ঈশ্বর এবং মথি 23:9 বক্তা হলেন খ্রিষ্ট ✝️  । খ্রিষ্ট এখানে বলেছেন বিশ্বাসী দের পিতা একজন তিনি হলেন পিতা ঈশ্বর ।
তাহলে এখানে বৈপরীত্য কিছু নেই। এখন প্রশ্ন আসতে পারে কি ভাবে বুঝবেন প্রকাশিত বাক্য 21:7 বক্তা ছিলেন  পিতা ঈশ্বর । এটা বুঝতে হলে আমাদের প্রকাশিত বাক্য 20:11 থেকে21:7  পড়তে  হবে ।
রেফারেন্স⤵️

এরপরে আমি এক বিশাল শ্বেতবর্ণের সিংহাসন ও তার উপরে যিনি বসে আছেন, তাঁকে দেখতে পেলাম। তাঁর উপস্থিতি থেকে পৃথিবী ও আকাশ পলায়ন করল। তাদের লুকানোর জন্য আর কোনো স্থান পাওয়া গেল না। আর আমি দেখলাম, সামান্য মহান নির্বিশেষে মৃত ব্যক্তিদের সেই সিংহাসনের সামনে দাঁড়িয়ে আছে। আর কতগুলি পুস্তক খোলা হল। অন্য একটি পুস্তক, অর্থাৎ জীবনপুস্তকও খোলা হল। মৃত ব্যক্তিরা সেই পুস্তকে লিখিত বয়ান অনুযায়ী, তাদের কৃতকর্ম অনুসারে বিচারিত হল। সমুদ্র তার মধ্যস্থিত মৃতদের প্রত্যার্পণ করল এবং পরলোক ও পাতালও তাদের মধ্যে স্থিত মৃতদের প্রত্যার্পণ করল। আর প্রত্যেক ব্যক্তি তার কৃতকর্ম অনুযায়ী বিচারিত হল। তারপর পরলোক ও পাতালকেও অগ্নিহ্রদে নিক্ষেপ করা হল। সেই অগ্নিহ্রদই হল দ্বিতীয় মৃত্যু।
প্রকাশিত বাক্য 20:11-14
তারপর আমি এক নতুন আকাশ ও এক নতুন পৃথিবী দেখলাম, কারণ প্রথম আকাশ ও প্রথম পৃথিবী লুপ্ত হয়েছিল এবং কোনো সমুদ্র আর ছিল না। আর আমি দেখলাম, পবিত্র নগরী, সেই নতুন জেরুশালেম, স্বর্গ থেকে, ঈশ্বরের কাছ থেকে নেমে আসছে। সে তার বরের জন্য সুন্দর কনের বেশে সজ্জিত হয়েছিল। আর আমি সেই সিংহাসন থেকে এক উচ্চ রব শুনতে পেলাম, তা বলছিল, “দেখো, এখন মানুষদের মাঝে ঈশ্বরের আবাস, তিনি তাদের সঙ্গে বসবাস করবেন। তারা তাঁর প্রজা হবে এবং ঈশ্বর স্বয়ং তাদের সঙ্গে থাকবেন ও তাদের ঈশ্বর হবেন। তিনি তাদের চোখ থেকে সমস্ত অশ্রু মুছিয়ে দেবেন। আর কোনো শোক বা মৃত্যু বা কান্না বা ব্যথা-বেদনা হবে না, কারণ পূর্বতন সমস্ত বিষয় বিগত হয়েছে।”
যিনি সিংহাসনে উপবিষ্ট ছিলেন, তিনি বললেন, “আমি সবকিছুই নবায়িত করছি!” তারপর তিনি বললেন, “এটি লিখে নাও, কারণ এসব কথা বিশ্বাসযোগ্য ও সত্যি।”
তিনি আমাকে বললেন: “সম্পন্ন হল। আমিই আলফা ও ওমেগা, প্রারম্ভ ও সমাপ্তি। যে তৃষ্ণার্ত, তাকে আমি জীবন-জলের প্রস্রবণ থেকে বিনামূল্যে পান করতে দেব। যে জয়ী হয়, সে এসবের অধিকারী হবে, আর আমি তার ঈশ্বর হব ও সে আমার পুত্র বা কন্যা হবে।”
প্রকাশিত বাক্য 21:1-7

প্রকাশিত বাক্য 20:11  উল্লেখ আছে একটা বিশাল শ্বেতবর্ণের সিংহাসন কথা এর পরের অংশ উল্লেখ আছে সিংহাসন উপরে যিনি বসে আছেন, তাঁকে দেখতে পেলাম। তাঁর উপস্থিতি থেকে পৃথিবী ও আকাশ পলায়ন করল। তাদের লুকানোর জন্য আর কোনো স্থান পাওয়া গেল না। এটা হলো পিতা ঈশ্বর যা সামনে সমস্ত কিছু অতি ক্ষুদ্র । পিতা ঈশ্বর এর এই বৈশিষ্ট্য কথা যীশু খ্রিস্ট তার একটি শিক্ষা উল্লেখ করে বলেছেন (✝️স্বর্গের নামে শপথ কোরো না , কারণ তা ঈশ্বরের সিংহাসন;কিংবা পৃথিবীর নামে শপথ কোরো না, কারণ তা ঈশ্বরের পাদপীঠ;✝️) Matthew 5:33-37

প্রকাশিত বাক্য 21:5 উল্লেখ করে দিয়েছে যিনি সিংহাসনে উপবিষ্ট ছিলেন, তিনি বললেন।  অর্থাৎ এটি পিতা ঈশ্বর এর বক্তব্য ।
রেফারেন্স দুইটি 🔽🔽🔽

এরপরে আমি এক বিশাল শ্বেতবর্ণের সিংহাসন ও তার উপরে যিনি বসে আছেন, তাঁকে দেখতে পেলাম। তাঁর উপস্থিতি থেকে পৃথিবী ও আকাশ পলায়ন করল। তাদের লুকানোর জন্য আর কোনো স্থান পাওয়া গেল না।
প্রকাশিত বাক্য 20:11

যিনি সিংহাসনে উপবিষ্ট ছিলেন, তিনি বললেন, “আমি সবকিছুই নবায়িত করছি!” তারপর তিনি বললেন, “এটি লিখে নাও, কারণ এসব কথা বিশ্বাসযোগ্য ও সত্যি।”
প্রকাশিত বাক্য 21:5

তাহলে দেখা যাচ্ছে এই দুইটা বাইবেল এর অংশের মধ্যে বৈপরীত্য কিছু নেই কারণ এই দুইটি অংশ পিতা ঈশ্বরকে কেন্দ্র করে বলা হয়েছে

এখানে একটা বিষয় পরিস্কার করা প্রয়োজন। খ্রিষ্টের মাঝেও পিতার স্বভাব ছিল। তিনি বলেছেন-

তোমরা কি বিশ্বাস করো না যে, আমি পিতার মধ্যে বিরাজ করি এবং পিতা আমার মধ্যে বিরাজ করেন? আমি তোমাদের যা কিছু বলি, তা শুধু আমার নিজের কথা নয়, বরং পিতা, যিনি আমার মধ্যে আছেন, তিনি তাঁর কার্য সম্পাদন করছেন।
যোহন 14:10

একারণেই তিনি যোহন 21:5 পদে শিষ্যদের সন্তান বলেও সম্বোধন করেছেন-

যীশু তাঁদের বললেন, “বৎসেরা, তোমাদের কাছে কি কোনো মাছ নেই?”
তাঁরা উত্তর দিলেন, “না।”
যোহন 21:5


কিন্তু আমরা কখনও খ্রিষ্টকে পিতা বলে সম্বোধন করতে পারি না, কারণ তিনি স্বয়ং মথি 23:9 পদে পিতা ছাড়া অন্য কারো ক্ষেত্রে তা মানা করে গিয়েছেন। 


সকলকে ধন্যবাদ।।।।।।।।।।।।।।।।।।।।।।।।।।

------------------------------------------
ম্যাথু গোমেজ

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: